প্রতিদিন রাতে মোজা পরে ঘুমালে কি হয় | What happens if you sleep wearing socks every night

প্রতিদিন রাতে মোজা পরে ঘুমালে কি হয়

সবে পৌষমাসের ঠান্ডা পড়েছে এর মধ্যেই অনেকের হাল বেহাল হয়ে পড়েছে। ঠান্ডার মধ্যে কোম্বলের ভেতর ঢুকলে আর বেরোতে ইচ্ছা করে না। ঠান্ডার মধ্যে বাইরে বের হওয়া মানুষের কাছে বিরক্তের কারণ হয়ে উঠেছে। বাইরে বের হলে অনেক কিছু জড়িয়ে বের হতে হয়। অনেকেই এই ঠান্ডার মধ্যে পা গরম রাখার জন্য সারাক্ষন পায়ে মোজা পরে থাকে। ঠান্ডার হাত থেকে বাঁচাতে পায়ে সবসময় মোজা পড়ার পরে থাকলে পা কম ফাটে। অনেকে রাতে ঘুমানোর সময় পায়ে মোজা পরে ঘোমান। প্রতিদিন রাতে মোজা পরে ঘুমালে কি হয় অনেকের ঠিক ভাবে জানা নেই। রাতে মোজা পরে ঘুমানো ভালো না খারাপ এই নিয়ে অনেক গবেষণা হয়েছে। প্রতিদিন রাতে মোজা পরে ঘুমালে কি হয় জেনে নিন।


রাতে মোজা পরে ঘুমানোর খারাপ দিক গুলি—


১। শরীর গরম হয়ে যাওয়া:


 রাতে পায়ে মোজা পরে ঘুমানোর ফলে আপনার শরীরে তাপমাত্র বেড়ে যেতে পারে। যেই কারণে শরীর গরম হয়ে যাবে ও বেশি গরম হয়ে গেলে অস্বস্তিকর হয়ে উঠবে।


২। রাতের ঘুমের অসুবিধা:


মোজা পরে ঘুমানোর ফলে আপনার রাতের ঘুমের অসুবিধা দেখা দুতে পারে। শরীর গরম হয়ে গেলে ঘাম হতে শুরু হবে যেই কারণে অস্বস্থি কর হয়ে উঠবে ও রাতের ঘুমের অসুবিধা হবে।


আরও পড়ুন:- এই ৫ টি কাজ করুন আপনারও ঠোঁট গোলাপি হয়ে যাবে মাত্র ৭ দিনে


৩। ত্বকের সমস্যা:


ত্বকের সঙ্গে মানানসই হয় এমন ধরণের মোজা পড়ার চেষ্টা করুন। না হলে ত্বকের মধ্যে ইনফেকশনের মতন সমস্যা সৃষ্টি হতে পারে। মোজা প্রতিদিন পরিষ্কার করার চেষ্টা করুন। টানা অনেকদিন ধরে এক মোজা পড়বেন না। নতুন মোজা পড়ুন বা মোজা পরিষ্কার করে পড়ুন।


৪। পায়ে রক্ত সঞ্চালনে অসুবিধা:


টাইট মোজা প্রতিদিন রাতে পরে ঘুমানোর ফলে পায়ের মধ্যে ঠিক ভাবে রক্ত চালাচল করতে পারে না। ঠিক ভাবে রক্ত চলাচল করতে না পারলে রক্ত জমাট বাধঁতে শুরু করবে ও এর থেকে নানা ধরণের রোগ হতে দেখা যাবে।


৫। আঙ্গুল ফুলে যাওয়া:


রাতে মোজা পরে ঘুমানোর কারণে পায়ে রক্ত চলাচল কমে যায়। রক্তের অভাবের কারণে পায়ের আঙ্গুল গুলো ফুলে উঠবে। পায়ের আঙ্গুল ফুলে ওঠাকে চিকিৎসার ভাষায় রেডনস অ্যাটাক বলা হয়ে থাকে। 


আরও পড়ুন:- সফট ড্রিংস খাওয়ার ক্ষতিকর দিক


( হেলথ নিয়ে সমস্ত খবর আগে পেতে আমাদের পেজ গুলিকে ফলো করুন- whatsapp, telegram, facebook, google news )


Tags