ভ্রু পাতলা? ঘন করতে লাড়ছে না? এই ৫ টি কাজ করুন ভ্রু ঘন হয়ে যাবে

ভ্রু ঘন করার উপায়

ভ্রু হলো এমন একটি জিনিস যেটি শুধু আমাদের চোখের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে না। ভ্রু আমাদের পুরো মুখের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে। অনেকেই আছেন যাদের ছোটবেলার থেকেই ভ্রু পাতলা তারা মেকআপ করার সময় আইব্রো পেনসিলের ব্যাবহার করে থাকে ভ্রু মোটা করার জন্য। আইব্রো পেনসিলের সাহায্য ভ্রু মোটা করলে কয়েক ঘন্টার জন্য মোটা থাকবে। মুখ ধুয়ে নিলে আবার ভ্রু আগের মতন পাতলা হয়ে যাবে। পাতলা ভ্রুর কারণে আপনার সৌন্দর্য কয়েক গুন কমে যেতে পারে। এখন কার সময় খুব মহিলারাই আছে যারা নিজেদের সুন্দর দেখাতে চায় না। ভ্রু ঘন করার উপায় গুলির মধ্যে কয়েকটি ভালো ঘরোয়া উপায় রয়েছে যেগুলি আপনি বাড়িতেই করতে পারেন। ভ্রু ঘন করার উপায় গুলি কি কি জেনে নিন।


ভ্রু ঘন করার উপায়:-


১। ক্যাস্টার অয়েল:

ঘন ভ্রু পেতে ক্যাস্টার অয়েলের ব্যাবহার করতে পারেন। ক্যাস্টার অয়েল শুধু ভ্রু ঘন করে না আপনার যদি চুলে কোনোরকম অসুবিধা হয়ে থাকে তাহলে ক্যাস্টার অয়েলের ব্যাবহার করতে পারেন। রাতে ঘুমোতে যাওয়ার আগে একটি পাত্রে ক্যাস্টার অয়েল নিন তার মধ্যে কিছুটা নারকেল তেল মিশিয়ে নিয়ে ভ্রু তে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। পরের দিন সকালে উঠে ধুয়ে নিন। অথবা আপনি শুধু ক্যাস্টার অয়েল লাগাতেও পারেন।


২। পেঁয়াজের রস:

পেঁয়াজের রস আমাদের ভ্রু ঘন করতেও সাহায্য করে। একটি পেঁয়াজ নিন এরপর সেটিকে ভালো করে বেতে তার থেকে রস বের করে নিন। এরপর পেঁয়াজ থেকে বের করা রসটি ভ্রূর মধ্যে লাগিয়ে নিয়ে কয়েক ঘন্টা অপেক্ষা করে তারপর ভালো করে ধুঁয়ে নিন।


৩। অ্যালোভেরা:

ভ্রু ঘন করতে অ্যালোভেরার ব্যাবহার করতে পারেন। বাড়িতে যদি অ্যালোভেরা গাছ থাকে তাহলে সেই গাছের ডাল কেটে জেল বের করতে পারেন বা বাজার থেকেও অ্যালোভেরার জেল কিনে তার মধ্যে কিছুটা মধু বা নারকেল তেল মিশিয়ে ভ্রুর মধ্যে লাগিয়ে নিন। এটি লাগিয়ে ২০ মিনিট থেকে ৩০ মিনিট লাগিয়ে রেখে ধুঁয়ে নিন। 


৪। আমলকি:

কয়েকটি আমলকি নিন সেগুলি কে ভালো করে কুঁচিয়ে নিয়ে জলের সাথে মিশিয়ে ফুঁটিয়ে নিন। এর পর ঠান্ডা হয়ে গেলে ভ্রুতে লাগিয়ে নিয়ে কয়েক মিনিট রেখে ধুঁয়ে নিন। এটি সপ্তাহে ২ দিন থেকে ৩ দিন করুন। আমলকের প্রচুর পরিমানে ভিটামিন সি থাকে যা আমাদের ত্বক ও চুলের জন্য খুব দরকারি।


৫। ডিম:

একটি ডিম নিন সেটিকে ফাটিয়ে নিয়ে তার থেকে কুসুমটি বাদ দিয়ে নিন। এর পর সাদা অংশটি ভালো করে ভ্রুর মধ্যে লাগিয়ে নিয়ে ২০ মিনিট রেখে ধুঁয়ে ফেলুন। ডিমে মধ্যে ভালো পরিমানে প্রোটিনের উপস্থিত থাকে যা আমাদের ভ্রুর বৃদ্ধিতে সাহায্য করে।


আরও পড়ুন:-


ধূমপান থেকে কোন রোগ হয় ও ধূমপান ছাড়ার উপায়


ট্যান তোলার সহজ উপায়


Tags