ঘাড়ের কালো দাগ দূর করার ৫টি কার্যকারী উপায়

WhatsApp Group Join Now
Telegram Group Join Now


ঘাড়ের কালো দাগ দূর করার উপায়

মাথার চুল থেকে পা পর্যন্ত সুন্দর করে তুলতে মানুষ কত কিছুই না করে থাকে। এতো কিছু করার পরেও মানুষ নিজেকে সুন্দর করে তুলতে পারে না। মানুষ ছোটো ছোটো অংশ গুলির পেছনে কম সময় দিয়ে থাকে। এই ছোটো অংশের মধ্যে একটি হলো গলা। ঘাড়ের কালো দাগ হলে তা আমাদের সৌন্দর্যকে অনেকটা কমিয়ে তুলতে পারে। ঘাড়ের কালো দাগ আপনার অস্বস্তিকর সমস্যা সৃষ্টি করতে পারে। ঘাড়ের কালো দাগ হওয়ার পেছন অনেক কারণ থাকে। যারা সারাদিন প্রচন্ড রোদে বাইরে কাজ করে তাদের ঘাড়ে কালো ছোপ ছোপ পড়তে শুরু করে। এছাড়া আপনার ত্বকে যদি কোনো রকম সমস্যা থাকে সেই ক্ষেত্রেও ঘাড়ে কালো দাগ হতে পারে। এই দাগের জন্য অনেক কিছুই হয়তো আপনি করেছেন কিন্তু কোনোটাই কাজে আসে নি সেই জন্য এই ৫টি কাজ করে দেখুন কয়েক দিনের মধ্যে ঘাড়ের কালো দাগ দূর হবে।


ঘাড়ের কালো দাগ দূর করার উপায়:-


১। বেসনের ব্যাবহার:


স্কিনের সমস্যা দূর করতে লেবু ও বেসন দুটি উপাদানি অন্যতম। লেবু ও বেসন ত্বকের যে কোনো সমস্যা দূর করতে সাহায্য করে থাকে। এই কারণে একটি পাত্রে কিছুটা বেসন নিন তার মধ্যে এক চা চামচ লেবুর রস নিয়ে ভালো করে মিশিয়ে নিন। এর পর এই মিশ্রনটি ঘাড়ে ২০ থেকে ২৫ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠান্ডা জল দিয়ে ভালো করে পরিষ্কার করে নিন।


২। হলুদের ব্যাবহার:


ঘাড়ের কালো দাগ দূর করতে হলুদের ব্যাবহার করতে পারেন। হলুদের মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট আমাদের ত্বকের সমস্যা দূর করতে সাহায্য করে থাকে। এছাড়া হলুদের সেই রকম কোনো সাইড এফেক্ট না থাকার কারণে আপনি এটি ব্যাবহার করতে পারেন। একটি পাত্রে কিছুটা হলুদের গুড়ো নিয়ে তার মধ্যে সামান্য পরিমানে লেবুর রস মিশিয়ে নিন। এর পর এটি গলায় ২০ মিনিট লাগিয়ে রাখুন তারপর ধুয়ের নিন।


৩। গোলাপ জলের ব্যাবহার:


ঘাড়ের জমে থাকা কালো দাগ দূর করতে গোলাপ জলের ব্যাবহার করতে পারেন। গোলাপ জল দিয়ে অনেকে ত্বকের নোংরা পরিষ্কার করতে কাজে লাগিয়ে থাকে সেই কারণে ঘাড়ে জমে থাকা নোংরা পরিষ্কার করতে গোলাপ জলের ব্যাবহার করতে পারেন। এটি প্রতিদিন নিয়ম করে ব্যাবহার করতে হবে।


৪। দইয়ের ব্যাবহার:


ঘাড়ের কালো দাগ তুলতে দই উপকারী। দই আমাদের মুখের পাশাপাশি ঘাড়ের ময়লা তুলতে সাহায্য করে থাকে। ঘাড়ের কালো দাগ অনেক সময় যত্ন না নেয়ার কারণে হয়ে থাকে। সেই জন্য ঠিক করে ঘাড়ের যত্ন নেওয়া শুরু করুন। ঘাড়ের যত্ন নিতে দইয়ের ব্যাবহার করুন। দইয়ের সাথে হলুদের গুড়ো মিশিয়ে পেস্ট বানিয়েও লাগিয়ে রাখতে পারেন। দই ও হলুদের পেস্ট ঘাড়ের কালো দাগ দূর করতে সাহায্য করে।


৫। আলুর ব্যাবহার:-


একটি আলু নিন সেটির থেকে ভালো করে রস বের করে নিন। এর পর এই রসটি ঘাড়ের যেখানে যেখানে কালো দাগ রয়েছে সেই জায়গাগুলোতে ভালো করে লাগিয়ে নিন। এর পর ২০ মিনিট লাগিয়ে রাখুন তারপর ধুয়ে নিন।



TELEGRAM CHANNEL:- CLICK HERE

WHATSAPP GROUP :- CLICK HERE 



আরও পড়ুন:-


কিভাবে মাথা ব্যথা কমাবেন? মাথা ব্যথা দূর করার ৫টি উপায়


এই পাঁচটি বাজে অভ্যাস প্রতিদিন করলে ত্বকের ক্যান্সারের সম্ভবনা বেড়ে যেতে পারে