মেয়েদের ব্রোনো দূর করার কার্যকর ৬ টি ঘরোয়া উপায় একসপ্তাহ ব্যবহার করে দেখুন

 

ব্রোনো দূর করার উপায়

ব্রোনো দূর করার উপায়:- মেয়ে হোক বা ছেলে সকলের ব্রণ হয়। আমাদের সুন্দর ত্বকে অসুন্দর করে তুলতে সাহায্য করে ব্রণ। আমরা ব্রণ দূর করার জন্য অনেক কিছু করে থাকি। যারা রূপ চর্চা করেন তাদের জন্য এটি একটি বড়ো বাধার সৃষ্টি করে। ব্রণ ফেটে গেলে অনেকসময় আমাদের ত্বকে কালো কালো দাগের সৃষ্টি করে। এই দাগের জন্য আমাদের ত্বকের উজ্জ্বলতা কমে যায়। এই কারণে মেয়েরা ব্রণ দূর করার জন্য অনেক চেষ্টা করে ও বউটি পার্লারে গিয়ে অনেক টাকা দিয়ে ঠিক করার চেষ্টা করে। কারোর কমে যায় আবার কারোর কমে না। বাইরের অনেক ক্যামিকেল আমাদের ত্বকে ব্যবহার করার ফলে আমাদের ত্বকে অনেক ধরণের অসুবিধা দেখা যায়। ব্রোনো দূর করার উপায় গুলি আমরা অনেকেই অনেককিছু করে থাকি কিন্তু কিছুতেই কিছু হয় না। আপনি যদি ব্রণ হওয়া নিয়ে চিন্তাতে রয়েছেন তাহলে আর চাপ নিতে হবে না এই প্রতিবেদনটি আপনার জন্য।


ব্রোনো দূর করার উপায়:-


(১) মুখে নিয়মিত ভাবে মধু ও আপেলের পেস্ট লাগাতে হবে। ব্রণর দাগ দূর করতে মধু ও আপলের পেস্ট দুর্দান্ত উপকার। আপলের পেস্ট ব্রণর দাগ তুলতে সাহায্যে করে ও মধু আমাদের ত্বকে টানটান করে ও উজ্জ্বল করতে সহজ্য করে।


(২) ব্রণ হয় অনেকসময় আমাদের মুখের ত্বক বেই তেলনিয়মত হয়ে গেলে। নয়মিত ভাবে মুখে মুলতানি মাটি লাগালে আমাদের মুখের তেলতেলে ভাব কমাতে সাহায্য করে। জার জন্য মুলতানি মাটি আমাদের মুখে লাগালে ব্রণ হওয়া কমে যায় ও মুখের ত্বক থেকে সমস্ত নোংরা দূর হয়ে যায়।


(৩) শসার রস প্রতিদিন মুখে লাগালে ব্রোনোর থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়। শসা খাওয়ার ফলে আমাদের শরীর যেমন সুস্থ থাকে। তেমনি শসার রস মুখে লাগালে আমাদের মুখের থেকে তেল ভাব দূর করতে সাহায্য করে। জার জন্য শসার রস মুখে লাগালে ব্রোনো হওয়ার সুযোগ কমে যায়।


আরও পড়ুন:- চুলের গোড়া শক্ত করার উপায় | Ways to strengthen hair roots


(৪) কিছুটা চন্দনের গুরু নেবেন এবং তার সাথে কাঁচা হলুদ মিশিয়ে একটি পেস্ট বানিয়ে নরবেন। হলুদ আমাদের ত্বকের ক্ষত স্থানে দিলে ক্ষত তারতারি শুকিয়ে যায়। তার জন্য হলুদ দিলে আপনার ব্রণ না। চন্দন ও হলুদের এই পেস্টটি প্রতিদিন যেখানে যেখানে ব্রণ রয়েছে সেই জায়গা গুলোতে দিন কিছু দিনের মধ্যে আপনি নিজেই রেজাল্ট দেখতে পারবেন।


(৫) লেবুর রস ব্যবহার করলে খুব তাড়াতড়ি ব্রণ শুকিয়ে যেতে পারে। লেবুর রসে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট যা লাগিয়ে রাখলে খুব সহজেই ব্রণ শুকিয়ে যায়। সপ্তাহে দু দিন থেকে তিন দিন ব্যবহার করুন।


(৬) মুখে বেশি ক্যামিকেল জাতীয় কোনো জিনিস ব্যবহার করবেন না। মুখে ক্যামিকেল ব্যবহার করার ফলে মুখের ত্বকে অনেক ক্ষতি হতে পারে ও ব্রণ বেড়ে যেতে পারে।


আরও পড়ুন:- শ্যাম্পু করার সময় চুল পরে যাচ্ছে। শ্যাম্পু করার সময় আমরা কি কি ভুল করে থাকি


কোন বাসি খাবারে কি ক্ষতি হয় | What is the harm in any stale food?