৫টি সহজ কোরিয়ান স্কিনকেয়ার টিপস | 5 Simple Korean Skin Care Tips

 

কোরিয়ান স্কিনকেয়ার টিপস

উজ্জ্বল ও কাঁচের মতন স্বচ ত্বক শুনলে সবার প্রথম আমাদের মাথায় আসে কোরিয়ানদের কথা। কোরিয়ান স্কিনকেয়ার টিপস কোরিয়ানদের ছোট থেকেই দেওয়া হয়ে থাকে। BTS রা ভারতীয় টিনেজারদের মধ্যে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অনেক ছেলে ও মেয়ে রা আছে যাদের এখন ইচ্ছা BTS দের মতো উজ্জ্বল ত্বক করার। কোরিয়ান স্কিনকেয়ার টিপস খুব একটা কঠিন নয় তবে এটি নিয়মিত ভাবে করে যেতে হবে দু চার দিন করে বন্ধ করে দিলে হবে না। কোরিয়ান মহিলাদের মধ্যে অনেকেই আছে যারা সুন্দর দেখানোর জন্য কোনো মেকআপ করে তাও তাদের দেখে মনে হয় যে তারা মেকআপ করেছে। ত্বক উজ্জ্বল করার জন্য কোরিয়ান মহিলারা বেশিভাগ প্রকৃতিক উপাদানের উপর বেশি করে নির্ভর করে। কোরিয়ানদের মতন ত্বক পেতে নিচে দেওয়া কোরিয়ান স্কিনকেয়ার টিপস গুলি ফলো করুন কয়েক দিনের মধ্যেই ফল পাবেন।


৫ টি কোরিয়ান স্কিনকেয়ার টিপস:-


(১) ফোমিং ক্লিনজার:-


কোরিয়ান দের মতন উজ্জ্বল ও কাঁচের মতন স্বচ ত্বক পেতে হলে ক্লিনজিং করতে হবে। ফোমিং ক্লিনজার করলে খুব ভালো ফল পাওয়া যাবে। যারা খুব মেকআপ করে তাদের ডবল ক্লিনজার করা দরকার। একবার ক্লিনজার করলে ত্বক ভালো করে পরিষ্কার হয় না সেই কারণে ডবল ক্লিনজার করা উচিত। ডবল ক্লিনজার করার কোরিয়ান স্কিনকেয়ার টিপস এর মধ্যে একটি অন্যতম। ক্লিনজার সাধারণত রাতে করা উচিত।


(২) ম্যাসাজ:-


প্রতিদিন ত্বকে ম্যাসাজ করার ফলে আমাদের ত্বকে রক্ত সঞ্চালন যায়। রক্ত সঞ্চালন বাড়ার কারণে ত্বক উজ্জ্বল ও সতেজ থাকে। কোরিয়ানরা ত্বকের ম্যাসাজ নিয়মিত ভাবে করর থাকে। ত্বকের ম্যাসাজ করার সময় সিরাম অথবা ভালো কোনো লোশন ব্যবহার করুন। ম্যাসাজ মরার জন্য বেশি সময় দিতে হবে না অল্প সময় ধরে করলেও কাজ করবে।


(৩) তোয়ালে ব্যবহার বন্ধ:-


ত্বক পরিস্কার করার পর আমরা তোয়ালে দিয়ে মুখ মুছে নি। বার বার একই তোয়ালে দিয়ে মুখ মোছা উচিত নয়। বার বার একই তোয়ালে ব্যবহার করলে তোয়ালের মধ্যে লেগে থাকা ব্যাকটেরিয়া আবার আমাদের ত্বকে লেগে যায় জার জন্য ত্বক খারাপ হয়ে যেতে পারে।


(৪) জল পান:-


আমাদের ত্বক শুষ্ক হয়ে যায় অনেক সময় ডিহাইড্রেটেডর জন্য। এর জন্য প্রতিদিন একটু বেশি করে জল পান করা শুরু করুন। জল পান করলে আমাদের শরীর হাইড্রেটেড থাকে। হাইড্রেটেড থাকলে ত্বক উজ্জ্বল ও টানটান থাকে। ৩ থেকে ৪ লিটার জল প্রতিদিন পান করুন।


(৫) ব্যায়াম:-


ব্যায়াম করলে আমাদের শরীর যেমন সুস্থ থাকে তেমনি আমাদের ত্বক উজ্জ্বল হতে সাহায্য করে। কোরিয়ান মানুষেরা প্রতিদিন ব্যায়াম করে থাকে। দিনে ৪৫ মিনিট থেকে ১ ঘন্টা ব্যায়াম করতে হবে উজ্জ্বল ত্বকের জন্য। ব্যায়াম মানে হার্ড ট্রেনিং করা নয় হালকা কার্ডিও করলেও হবে।


আরও পড়ুন:-


শীতকালে শুষ্ক ত্বকের জন্য ত্বকের যত্ন কিভাবে করবেন জেনে নিন


বয়স ৩০ হতেই ত্বকে কুচকে যেতে শুরু করেছে জেনে নিন পাঁচটি কুচকানো ত্বক টানটান করার উপায়