শুঁয়োপোকার হুল শরীরে ফুটলে কী করবেন? ঘরোয়া উপায় কিভাবে ঠিক করবন জেনে নিন



 শীতকাল পড়তে না পড়তেই চারিপাশে শুয়াপোকার উপদ্রব বাড়তে থাকবে। শুয়াপোকা সাধারণত বাড়ির নোংরা জায়গাতেই দেখতে পাওয়া যায় অথবা গাছের ডালে ও ঝোপঝারে দেখতে পাবেন। বাড়ির চারপাশ পরিষ্কার করতে গেলে আপনার অজানতেই কখন শুঁয়োপোকা লেগে যাবে বুঝতেই পারবেন না। শুঁয়োপোকা লাগা জায়গাটা প্রথমে চুলকাতে থাকবে ও জায়গাটিতে হালকা হালকা জ্বালা করবে ও তার পর লাল হয়ে ফুলে উঠবে। 


শুঁয়োপোকার হুল শরীরে ফুটলে কী করবেন?


প্রথমে শুঁয়োপোকা লাগা জায়গাটাতে লেগে থাকা শুঁয়োপোকার রোঁয়াগুলি তুলে আনার চেষ্টা করবেন। রোঁয়াগুলি তোলার জন্য আপনি পুই গাছের পাতা ব্যবহার করতে পারেন, আপনার যদি হাতে কোথাও লেগে থাকে তাহলে নিজের মাথার চুল দিয়ে জায়গাটা আসতে আসতে করে ঘষতে পারেন। অন্য জায়গাতে লাগলে সেটার ক্ষত্রে আপনি মেয়েদের মাথার থেকে উঠে যাওয়া চুল দিয়ে ঘষতে পারেন। যখন রোঁয়াগুলি তুলবেন তখন খেয়াল রাখতে হবে যাতে জোরে চাপ না পরে জোরে চাপ দিলে রোঁয়াগুলি আপনার শরীরের ভেতরে প্রবেশ করতে পারে ও রক্তের সাথে মিশে বিষক্রিয়া করতে পারে। 


এর পর জায়গাটি ভালো করে সাবান জল দিয়ে ধুয়ে নেবেন। ও তারপর ওই স্থানটিতে চুন লাগিয়ে দিতে পারেন। শুঁয়োপোকা লাগলে কোনো ঔষুধ ছাড়াই শুধু মাত্র চুন লাগিয়ে ঠিক করা যাবে।


পেঁপে গাছের পাতাতে রয়েছে এমন ক্ষমতা জা খেলে আপনার শরীর সতেজ হয়ে উঠবে